বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

দেশের প্রথম ফিনটেক “সুপারঅ্যাপ”-এর যাত্রা শুরু

  • আপডেটের সময় : রবিবার, ২ জুন, ২০২৪, ৭.১৩ এএম
  • ৬০ টাইম ভিউ

তথ্য ও প্রযুক্তি ডেস্ক: দেশের অন্যতম শীর্ষস্থানীয় অনলাইন পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠান ‘আমার’ পে চালু করতে যাচ্ছে দেশের প্রথম ফিনটেক ” সুপারঅ্যাপ” যা “আমার’ পে সুপার অ্যাপ” নামে পরিচিত।

একের ভেতর সব সুবিধা নিয়ে গ্রাহকদের দৈনন্দিন প্রয়োজন পূরণ এবং যে কোন মাধ্যম দিয়ে (কার্ড/মোবাইলব্যাংকিং) অর্থ প্রদান পদ্ধতিকে সহজ করার জন্যই এই সুপারঅ্যাপ নিয়ে এসেছে আমার’ পে। শনিবার (১ জুন) এক অনুষ্ঠানের মাধ্যমে এই ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, আমার’পে সুপার অ্যাপ বাংলাদেশের মানুষের ডিজিটাল অভিজ্ঞতা আরও উন্নত করার ক্ষেত্রে একটি মাইল ফলক হয়ে থাকবে, যা আমাদের ও সরকারের লক্ষ্যের সাথেও সঙ্গতিপূর্ণ। অ্যাপটি বাংলাদেশে অনলাইন পেমেন্টের অভিজ্ঞতায় বৈপ্লবিক পরিবর্তন আনতে যাচ্ছে।

অনুষ্ঠানে আমারপে-এর ব্যবস্থাপনা পরিচালক এ এম ইশতিয়াক সারওয়ার বলেন, এই সুপার অ্যাপের লক্ষ্য ব্যবহারকারীদের সুবিধা জনক ভাবে সর্বত্র পেমেন্ট সমাধান প্রদান করা। যা একাধিক অ্যাপের মধ্যে পরিবর্তন করার প্রয়োজনীয়তা দূর করে।

দেশব্যাপী গ্রাহকদের নানা ধরনের চাহিদা পূরণে আমার’পে সুপার অ্যাপটি ডিজাইন করা হয়েছে। আমরা গ্রাহকদেরকে একটি ডিজিটাল প্ল্যাটফর্মের আওতায় সব ধরনের সেবা প্রদান করছি যেমন বিদ্যুৎ বিল থেকে শুরু করে গ্যাস বিল, পানি বিল, ইন্টারনেট বিল, ক্রেডিট কার্ড বিল, ট্রাভেল বুকিং সহ আরও অনেক কিছু। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে আমরা গ্রাহকদেরকে বিভিন্ন ক্যাম্পেইন, ডিসকাউন্ট ও রিওয়ার্ড পয়েন্ট পাওয়ার সুবিধাও দিব এবং আমরা মনে করছি এক জায়গায় সব কিছু পাওয়ার সুবিধাটি গ্রাহকরা দারুণভাবে গ্রহণ করবেন।

অনুষ্ঠানে আমার’ পে সুপার অ্যাপের ইমতিয়াজ বিন গিয়াস, সিটিও এন্ড ডিরেক্টর, আশিকুর রহমান, প্রডাক্ট ম্যানেজার, আমার’পে সুপার অ্যাপ, এমটিবি’র হেড অফ ডিজিটাল ব্যাংকিং ডিভিশন খালিদ হোসেইন, মাস্টারকার্ড-থেকে জুবায়ের হোসেন, ম্যানেজার সহ এই সেক্টরের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আমার’পে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ফিনটেক প্রতিষ্ঠান ও অনলাইন পেমেন্ট গেটওয়ে; যারা দেশের এসএমই এবং অন্যান্য প্রতিষ্ঠানকে পেমেন্ট গেটওয়ে সেবা প্রদান করে থাকে।

আমার’পে সুপার অ্যাপটির মাধ্যমে বিস্তৃত পরিসরে সকল সেবাকে একীভূত করে, ব্যবহারবান্ধব ইন্টারফেসের মাধ্যমে একাধিক পেমেন্ট মেথড দিয়ে লেন দেন পরিচালনা করা যায়। গ্রাহকদেরকে স্বাস্থ্য সেবা, ই-পরিষেবা, খাবার অর্ডার ও বিল পরিশোধ সহ বিভিন্ন সুবিধা দেবে এই সুপার অ্যাপ। আমার’পে সুপার অ্যাপ ব্যবহারকারীরা যে কোনো সময়ে যে কোনো স্থান থেকে সহজেই তাদের ইউটিলিটি বিল জমা দিতে পারেন, বুক করতে পারেন ভ্রমণের টিকিটও।
এছাড়াও আমার পে সুপার-অ্যাপে রয়েছে বিভিন্ন ধরনের পে মার্চেন্ট পে, কুরিয়ার বুক, বীমা প্রদান ও যানবাহন ট্র্যাকার সাবস্ক্রিপশনের মত দৈনন্দিন জীবনের সুবিধা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র