বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

আগামী বছর থেকে কারখানায় কাজ করবে টেসলার রোবট

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬.০৫ এএম
  • ৪০ টাইম ভিউ

 

আগামী বছর থেকে কারখানায় কাজ শুরু করবে টেসলার অপটিমাস হিউম্যানয়েড রোবট। টেসলার প্রধান ইলন মাস্ক এ ঘোষণা দিয়েছেন। সম্প্রতি কোম্পানির শেয়ারহোল্ডারদের সঙ্গে বৈঠকে ইলন মাস্ক ১ হাজার ইউনিট অপটিমাস রোবট ব্যবহারের কথা জানান।

মাস্ক বলেন, ‌‘কারখানায় রোবটের ব্যবহার বৈপ্লবিক পরিবর্তন আনতে সক্ষম। ‌ভবিষ্যৎ বাজারে বার্ষিক ১০০ কোটি হিউম্যানয়েড রোবটের চাহিদা তৈরি হবে। এ বাজারের কমপক্ষে ১০ শতাংশ রোবট টেসলা সরবরাহ করতে পারবে। টেসলা প্রতিটি অপটিমাস রোবট ১০ হাজার ডলারে নির্মাণ করে ২০ হাজার ডলারে বিক্রি করতে পারবে।’ কারখানায় ১ এক হাজার অপটিমাস রোবট ব্যবহারের পরিকল্পনা জানালেও এগুলো কোন কোন ক্ষেত্রে কাজ করবে সে বিষয়ে জানাননি মাস্ক।

টেসলা প্রধান আরও বলেন, ‘‌২০২৬ সালে অপটিমাস হিউম্যানয়েড রোবটে আরও পরিবর্তন আনা হবে। রোবটটির সফটওয়্যার সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা হবে। এর ফলে নির্দিষ্ট প্রয়োজন অনুসারে রোবটটি ব্যবহার করা যাবে।’

এর আগে গত এপ্রিলে ইলন মাস্ক জানিয়েছিলেন, আগামী বছরের শেষ দিকে এই অপটিমাস হিউম্যানয়েড রোবট বিক্রি শুরু হবে। যেকোনো হিউম্যানয়েড রোবট প্রস্তুতকারকের থেকে টেসলা ভালো অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

টেসলা ২০২২ সালের সেপ্টেম্বরে প্রথম প্রজন্মের অপটিমাস রোবট প্রকাশ করেছিল। চলতি বছর মানবাকৃতির দ্বিতীয় প্রজন্মের একটি রোবটের ভিডিও পোস্ট করে কোম্পানিটি। ভিডিওতে রোবটটিকে একটি টি-শার্ট ভাঁজ করতে দেখা যায়। এর আগে গত ডিসেম্বরে আরেক ভিডিওতে একটি রোবটকে ব্যায়াম করতে ও ডিম ভাজতে দেখা গেছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র