বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

রাস্তার জন্য কোনো যানজট হচ্ছে না: ওবায়দুল কাদের

  • আপডেটের সময় : শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৭.১৫ এএম
  • ২৮ টাইম ভিউ

 

এবারের ঈদযাত্রা স্বস্তিকর হয়েছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার জন্য কোন যানজট হচ্ছে না। শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ঈদযাত্রা স্বস্তিকর হয়েছে। গত কয়েকবছর ধরেই মানুষ স্বস্তি পাচ্ছে। এবার আমরা আরও মনোযোগী হচ্ছি দুর্ঘটনা কমাতে। সড়কে চাপ আছে, কিন্তু যানজট নেই। সড়কে চাপ থাকবেই। রাস্তার জন্য কোন যানজট হচ্ছে না। সর্বকালের সবচেয়ে ভালো সড়ক এখন। পশুর হাট, গাড়ি রাস্তায় চাপ সৃষ্টি করে।’

পদ্মা সেতুতে যানজট, আরিচা ঘাট ফাঁকাপদ্মা সেতুতে যানজট, আরিচা ঘাট ফাঁকা
পশুবাহী গাড়ি বসিয়ে যাতে দুর্ভোগ না বাড়ে এ জন্য সংশ্লিষ্টদের অনুরোধও জানান সড়ক পরিবহন মন্ত্রী। তিনি বলেন, ‘বৃষ্টি হলে দুর্ভোগ এড়ানো কঠিন।’

কোরবানি ঈদ সামনে রেখে রাজধানী ছেড়ে বিভিন্ন জেলায় যাচ্ছেন মানুষ। এতে মহাসড়কগুলোতে যানবাহনের চাপ বেড়েছে বহুগুন। শুক্রবার সকাল থেকে ঢাকা–ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় যানবাহন ধীর গতিতে চলতে দেখা যায়।

গাড়ির চাপ বেড়ে যাওয়ায় টঙ্গী থেকে মিলগেট এলাকা ও ভোগড়া বাইপাস থেকে চান্দনা চৌরাস্তা অংশে যানবাহনের লম্বা সারি দেখা গেছে। এ সময় মহাসড়কের অন্যান্য স্থানে গাড়ি স্বাভাবিক গতিতে চলছে।

ঢাকা-ময়মনসিংহ ও টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে গাড়ির চাপঢাকা-ময়মনসিংহ ও টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে গাড়ির চাপ
ঢাকা–টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় গাড়ির চাপ বেশি থাকায় চন্দ্রা কেন্দ্রিক যানবাহনের জটলা রয়েছে। গাড়ির অপেক্ষায় অবস্থান করতে দেখা গেছে উত্তরবঙ্গের যাত্রীদের। অনেকেই ট্রাক, পিকআপসহ খোলা গাড়িতে চড়ে গন্তব্যে পাড়ি দিচ্ছেন।

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে হয়ে পদ্মা সেতুতেও বেড়েছে যানবাহনের চাপ। এতে করে সেতুর টোল প্লাজা এলাকা থেকে ছনবাড়ি পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। তবে মহাসড়কে তেমন কোন ভোগান্তি নেই।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাড়ছে যাত্রীদের অপেক্ষা, বেশি ভাড়ার অভিযোগ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাড়ছে যাত্রীদের অপেক্ষা, বেশি ভাড়ার অভিযোগ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও বাড়ছে ঘরমুখো মানুষের ভিড়। মহাসড়কের আলেখারচর ও সেনানিবাস এলাকায় পরিবহনের জন্য যাত্রীদের অপেক্ষায় থাকতে দেখা গেছে। তবে সকাল থেকে মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি, কাভার্ডভ্যান বেশি দেখা গেলেও যাত্রীবাহী পরিবহনের সংকট চোখে পড়ে। আর এ কারণে দূরপাল্লার বাহনে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলেছেন যাত্রীরা।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র