বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

‘বাংলাদেশের সাম্প্রতিক ঘটনা অভ্যন্তরীণ বিষয়, সম্পর্ক আরও এগিয়ে নিতে আগ্রহী ভারত’

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ৬.১৬ পিএম
  • ১০ টাইম ভিউ

বাংলাদেশে সাম্প্রতি ঘটে যাওয়া ঘটনাগুলো ‘অভ্যন্তরীণ বিষয়’ বলে অভিহিত করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তার মতে, এ নিয়ে কোনো মন্তব্য করা উচিত নয়। প্রতিবেশী হিসেবে বাংলাদেশের সঙ্গে স্থিতিশীল সম্পর্ক অব্যাহত রাখতে আগ্রহী ভারত।

তৃতীয় দফায় নরেন্দ্র মোদি সরকারের ১০০ দিন অতিক্রান্ত উপলক্ষ্যে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এনডিটিভির সঙ্গে কথা বলেন জয়শঙ্কর। তাতে দেশটির পররাষ্ট্রনীতির বিভিন্ন দিক নিয়ে কথা বলার সময় বাংলাদেশ প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

এস জয়শঙ্কর বলেছেন, প্রতিবেশীরা একে অন্যের সাথে থাকে। বাংলাদেশের সঙ্গে আমাদের ব্যবসা-বাণিজ্যের সম্পর্ক রয়েছে। মানুষের সঙ্গে মানুষের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। এই সম্পর্ক ও যোগাযোগ আরও এগিয়ে নিয়ে যেতে আগ্রহী আমরা।

বাংলাদেশের রাজনৈতিক পরিবর্তন ও এই পরিস্থিতিতে ভারতের করণীয় নিয়ে জানতে চাওয়া হলে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সবসময় সবকিছু ঠিক থাকবে তা হয় না। সবসময় সবকিছু অনুকূলও থাকে না। বাংলাদেশে যা হয়েছে তা তাদের নিজস্ব রাজনীতি। একান্তই অভ্যন্তরীণ বিষয়। কাজেই সে নিয়ে মন্তব্য করা অনুচিত। আমরা সব সময় বিদ্যমান সরকারের সঙ্গে সম্পর্ক রক্ষা করে চলি— এটুকুই বলতে পারি।

ঢাকা সম্পর্কের মাহাত্ম্য বুঝলে প্রতিবেশী সম্পর্ক অন্য উচ্চতায় পৌঁছাবে বলে এস জয়শঙ্করের বিশ্বাস। প্রতিবেশীরা সবসময় একে অন্যের প্রতি নির্ভরশীল হয় বলেও মন্তব্য করেন তিনি।

নাম না ধরে এস জয়শঙ্কর ভারতের সঙ্গে অন্য প্রতিবেশীদের সম্পর্কেরও কথাও উল্লেখ করেন। বলেছেন, অন্য প্রতিবেশী দেশেও কোথাও কোথাও রাজনৈতিক ঘটনা ঘটেছে। কিন্তু মিটমাট হয়ে গেছে। বাংলাদেশেও যা হওয়ার তা হবে। এ নিয়ে মন্তব্য করা মানায় না।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র