বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

টানা দুই মেয়াদের বেশি কেউ প্রধানমন্ত্রী থাকুক, চান না তারেক রহমান

  • আপডেটের সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ১০.১৮ এএম
  • ১৯ টাইম ভিউ

টানা দুই মেয়াদের বেশি কেউ প্রধানমন্ত্রী থাকতে পারবে না। বাংলাদেশে আর কেউ যেন ক্ষমতা কুক্ষিগত করে স্বৈরাচারী না হয়ে উঠতে পারে সেজন্য বিএনপি সংবিধানে এমন ব্যবস্থা রাখতে চায়— এ কথা বলেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রোববার (১ সেপ্টেম্বর) কুমিল্লা ও ফরিদপুর অঞ্চলের তৃণমূল নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। তারেক রহমান বলেন, স্বৈরাচার পতনের সাথে সাথে মানুষের আশা বৃদ্ধির পাশাপাশি ভাষায়ও পরিবর্তন এসেছে। মানুষের ভাষা ও তাদের আশা বাস্তবে রূপ দিতে না পারলে ছিটকে পড়তে হবে।

বিএনপি ভবিষ্যতে এ দেশে স্বৈরশাসনের কবর রচনা করতে চায় উল্লেখ করে তারেক রহমান বলেন, আইন, বিচার ও নির্বাহী বিভাগের মধ্যে ক্ষমতার ভারসাম্য রাখতে চায় বিএনপি। রাষ্ট্র পরিচালনায় গুণীদের প্রতিনিধিত্ব ও অংশগ্রহণ নিশ্চিতে দুই কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট ব্যবস্থা প্রবর্তন করা হবে।

বেকারদের কর্মসংস্থান ও সর্বস্তরে নারীদের অংশগ্রহণ বাড়াতে কাজ করবে বিএনপি। ধর্ম-বর্ণ নির্বিশেষে সমঅধিকারের বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র