বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

ভূমিধস কেড়ে নিলো ২৭০ জনের প্রাণ

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪, ২.০৭ পিএম
  • ১৬ টাইম ভিউ

ভারতের কেরালা রাজ্যের ওয়েনাডে তিন দফার ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ২৭০ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে অন্তত ২২৫ জন।

বৃহস্পতিবার (১ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইকোনমিক টাইমস।

 

গত মঙ্গলবার (৩০ জুলাই) ভোরে রাজ্যের ওয়েনাড জেলার পাহাড়ি এলাকায় কয়েক দফা ভূমিধসের ঘটনা ঘটে। মেপ্পাডি, মুন্ডাকাল টাউন ও চূড়ালমালায় অন্তত তিন দফা ভূমিধস হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চলছে। ধ্বংসস্তূপে আটকেপড়াদের উদ্ধারের চেষ্টা করছেন উদ্ধারকর্মীরা। সবশেষ ২৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া এখনো ২২৫ জন নিখোঁজ রয়েছে।

প্রবল বৃষ্টি এবং প্রাকৃতিক প্রতিকূলতার মধ্যেই সেনাবাহিনী, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ), কেরালার বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মী, রাষ্ট্রীয় জরুরি পরিষেবার কর্মী এবং স্থানীয় জনগণ উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন।

এমন পরিস্থিতিতে কেরলার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বৃহস্পতিবার সর্বদলীয় বৈঠক ডেকেছেন। ভূমিধসে নিখোঁজদের সন্ধান এবং ভিটেমাটি হারানো বাসিন্দাদের পুনর্বাসনের বিষয়ে বৈঠকে আলোচনা হবে বলে জানা গেছে।

এদিকে সেতু ধস ও রাস্তা ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়কপথে অন্য জেলার সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওয়েনাড। প্রবল বর্ষণ এবং একটি গুরুত্বপূর্ণ সেতু ভেঙে পড়ায় উদ্ধার তৎপরতা বাধাগ্রস্ত হচ্ছে।

ত্রাণ তহবিল থেকে প্রত্যেক নিহতের পরিবারকে দুই লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র