বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

সহিংসতাকারীরা গর্তে লুকালেও বের করা হবে: ডিবির হারুন

  • আপডেটের সময় : রবিবার, ২৮ জুলাই, ২০২৪, ২.৪১ পিএম
  • ১৫ টাইম ভিউ

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা চালানো হামলাকারীরা পার পাবেন না জানিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেছেন, গর্তে লুকিয়ে থাকলেও প্রত্যেককে খুঁজে আইনের আওতায় আনা হবে। এর মধ্যে কোনো নিরপরাধ ব্যক্তিকে হয়রানি করা হবে না বলেও আশ্বস্ত করেন ডিবির এ কর্মকর্তা।

রোববার (২৮ জুলাই) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

কোটা আন্দোলনকে পুঁজি করে নাশাকতাকারীরা গুরুত্বপূর্ণ অনেক স্থাপনা ধ্বংস করে দিয়েছে জানিয়ে হারুন বলেন, ‘মেট্রোরেলে সহিসংতার ঘটনার সঙ্গে অনেকের নাম পেয়েছি। নেতৃত্ব দেয়াদের মধ্যে চার জনকে গ্রেফতার করেছি। বাকিদেরও নাম ও নাম্বার আমাদের কাছে আছে। তারা কোথায় আছেন, তাদেরে সন্ধানে ডিবির টিম কাজ করছে।’

গ্রেফতারকৃতদের মধ্যে তিন জন ছাত্রদলের নেতা জানিয়ে তিনি বলেন,
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম আল নাসের, বিজয় একাত্তর হল ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বজলুর রহমান বিজয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সহসভাপতি ফেরদৌস রুবেলকে গ্রেফতার করেছি। জাতীয় বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের কমিটি আছে, আমরা সেটা আগে জানতাম না। সহযোগীদের নিয়ে তারা মিরপুর ১০ নম্বর এলাকায় নৈরাজ্য সৃষ্টি করে। মেট্রোরেলে ভাঙচুর ও বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ করে। এ ছাড়া নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়।

‘যারা রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করে আগুন জ্বালিয়েছে, পুলিশ সদস্যদের ওপর আক্রমণ করেছে, সাধারণ অনেক মানুষকে পুলিশ ভেবে টেনে নিয়ে হত্যা করেছে, যারা এ ধরনের সহিংসতা চালিয়েছে, তারা বাংলাদেশের পক্ষের কোনো লোক না। তারা লুকিয়ে থেকে পার পাবে না। তাদেরকে ডিবি খুঁজছে। প্রত্যেককে গর্ত থেকে খুঁজে আইনের আওতায় নিয়ে আসবো। কোনো নিরপরাধ ব্যক্তিকে হয়রানি করবো না’, যোগ করেন ডিবির হারুন।

কোটা আন্দোলনের সমন্বয়কারীদের হেফাজতে নেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অপরাধ তদন্তের পাশাপাশি কেউ নিরাপত্তাহীনতায় ভুগলে তাকেও নিরাপত্তা দেয়ার দায়িত্ব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র