বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’

  • আপডেটের সময় : বুধবার, ২ অক্টোবর, ২০২৪, ২.২০ পিএম
  • ১৮ টাইম ভিউ

 

সংবিধান সংস্কার করে কিভাবে নির্বাচন হবে সেটা ঠিক করে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের দিনক্ষণ ঠিক করতে হবে বলে জানিয়েছেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার।

বুধবার (২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে জাতীয় জরিপ ২০২৪ এর ফলাফল প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি জানান, দেশের সব রাজনৈতিক দলগুলোকে গণতান্ত্রিক হতে হবে। তত্বাবধায়ক সরকারের আমলের নির্বাচনগুলো নিয়ে কিছুটা প্রশ্ন থাকলেও সেগুলো নিরপক্ষে হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

এছাড়া, জরিপে বলা হয়, রাজনৈতিক সংস্কারের বিষয়ে উত্তরদাতাদের ৯৬ শতাংশ প্রধানমন্ত্রীর মেয়াদ সীমিত করাকে সমর্থন করেছে। এছাড়া ৪৬ শতাংশ উত্তরদাতা উল্লেখযোগ্য সাংবিধানিক পরিবর্তনের পক্ষে মত দেন। গবেষণায় আরও জানা যায়, নাগরিকরা অন্তর্বর্তীকালীন সরকারের বর্তমান অবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

তবে ৫৩ শতাংশ উত্তরদাতা মনে করেন এই সরকারের মেয়াদ দুই বছর বা তার কম হওয়া উচিত। এতে বাংলাদেশ পুলিশ, শিক্ষা ব্যবস্থা, রাজনৈতিক ব্যবস্থা এবং নির্বাচনী ব্যবস্থা সংস্কারের উপরও নাগরিকদের আকাঙক্ষা প্রকাশ পেয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র