বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

প্রত্নতাত্ত্বিক নিদর্শনের জায়গা বেদখলে কঠোর পদক্ষেপ নেয়া হবে: আসিফ নজরুল

  • আপডেটের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ৪.৪৪ পিএম
  • ৪ টাইম ভিউ

প্রত্নতাত্ত্বিক নিদর্শনের জায়গা বেদখলের বিষয়ে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে মুন্সিগঞ্জ সদরের ইদ্রাকপুর কেল্লা, বাবা আদম মসজিদসহ বিভিন্ন প্রত্নতাত্ত্বিক নিদর্শন পরিদর্শনে গিয়ে তিনি এ হুঁশিয়ারি দেন।

আসিফ নজরুল বলেন, দেশের বিভিন্ন স্থানে প্রত্নতত্ত্ব নিদর্শন রয়েছে। বিভিন্ন অঞ্চলে উদ্ধারকৃত নিদর্শনের অনেকগুলোর জাতীয় পর্যায়েও গুরুত্ব রয়েছে। এরমধ্যে অনেক জায়গা বেদখলের অভিযোগ পাওয়া গেছে।

এসময় তিনি বলেন, যেসব জায়গা বেদখল হয়েছে সেগুলো পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে। পরিদর্শনের সময়ে তার সাথে আরও উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব অধিদফতরের ঢাকা বিভাগীয় আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতাসহ অন্যান্যরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র