বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

দুই মাসের মধ্যে নদী দখলমুক্ত করতে বিভাগীয় কমিশনারদের নির্দেশ দেয়া হয়েছে: সৈয়দা রিজওয়ানা

  • আপডেটের সময় : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫.২০ পিএম
  • ১৪ টাইম ভিউ

নদী দখলমুক্ত করতে আইনের কঠোর প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আাগারগাঁওয়ে পর্যটন করপোরেশন ভবনে বিশ্ব নদী দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, কঠোর আইন প্রয়োগ না করলে এ সমস্যার সমাধান সম্ভব নয়। আগামী দুই মাসের মধ্যে নদী দখলমুক্ত করতে বিভাগীয় কমিশনারদের নির্দেশ দেয়া হয়েছে। এ সময় দেশে ৬৬ হাজার দখলদার আছে বলেও জানান তিনি।

তিনি বলেন, নদী থেকে বালু উত্তোলন একটি বড় সমস্যা। এ লক্ষ্যে কাজ করছে সরকার। আগামী পহেলা ডিসেম্বর থেকে সচিবালয়ে প্লাস্টিক বোতল নিষিদ্ধ করে পাটজাত পণ্যের ব্যাবহার বাড়ানো হবে। একই সাথে যেসব এলাকায় পাহাড় ও টিলা আছে সেগুলো বাঁচানোর তালিকা করা হচ্ছে বলেও জানান সৈয়দা রেজওয়ানা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র