বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

হাসান মাহমুদের ফাইফারে ৩৭৬ রানে থামলো ভারত

  • আপডেটের সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১২.৩৮ পিএম
  • ২১ টাইম ভিউ

৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। সেখান থেকে আর ৩৭ রান যোগ করতেই শেষের চার উইকেট হারিয়েছে স্বাগতিকরা। নিজেদের প্রথম ইনিংসে ৯১ ওভার ২ বলে সবকটি উইকেট হারিয়ে ৩৭৬ থেমেছে ভারত।

আজকের দিনে একাই ৩ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। বাকি একটি উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। তাতে ইনিংসে ফাইফার (৫ উইকেট) পূর্ণের কীর্তি গড়লেন এই ডানহাতি পেসার। পাকিস্তানের বিপক্ষে প্রথমবার টেস্ট ক্যারিয়ারে পাঁচ উইকেট পেয়েছিলেন টাইগার পেসার। এবার ভারতে গিয়েও ফাইফার হাসানের।

এর আগে, চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে প্রথম দিন দারুণভাবে শুরু করেছিল বাংলাদেশ। হাসান মাহমুদের দারুণ বোলিংয়ে স্বাগতিকদের চেপে রাখা গেলেও পরে সেই নিয়ন্ত্রণ হাতছাড়া হয় অশ্বিন-জাদেজার অনবদ্য জুটির কল্যাণে।

ফলে ভারতকে দ্রুত অলআউটের লক্ষ্যে দ্রুত এই জুটি ভাঙার প্রয়োজন ছিল বাংলাদেশের। তাতে সকালের শুরুতেই সফল হয়েছে সফরকারী দল। তাসকিনের আঘাতে ভাঙে ১৯৯ রানের সপ্তম উইকেট জুটি।

সেঞ্চুরি বঞ্চিত হওয়া জাদেজা ৮৬ রানে এজ হয়ে লিটনের গ্লাভসে ক্যাচ দিয়েছেন। তার ১২৪ বলের ইনিংসে ছিল ১০টি চার ও দুটি ছয়।

প্রথম দিন ভারত ৮০ ওভারে ৬ উইকেটে ৩৩৯ রানে দিন শেষ করেছিল। ১০২ রানে অশ্বিন ও ৮৬ রানে জাদেজা অপরাজিত ছিলেন। কিন্তু দ্বিতীয় দিন জাদেজা আর রান যোগ করতে পারেননি। সপ্তম উইকেটের জুটিতে স্বাগতিকরা শুধু বিপদই কাটিয়ে ওঠেনি, নিয়েছে ম্যাচের নিয়ন্ত্রণ।

বাংলাদেশের পক্ষে হাসানের ফাইফার আর তাসকিনের তিন উইকেট ছাড়া নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ পান একটি করে উইকেট। ৮ ওভার বোলিং করে সাকিবের ইকোনমি রেট সর্বোচ্চ ৬ দশমিক ২৫। মোট ৫০ রান দেন তিনি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র