বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

বাংলাদেশ ব্যাংক কোনো প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট জব্দ করেনি গভর্নর

  • আপডেটের সময় : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ৬.৩৮ পিএম
  • ১৪ টাইম ভিউ

বাংলাদেশ ব্যাংক কোনো প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট জব্দ করেনি— এমনটা জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. আহসান এইচ মনসুর। রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

গভর্নর বলেন, গ্রাহকদের আস্থা ফিরিয়ে আনতে বিভিন্ন ধরণের পদক্ষেপ নেয়া হচ্ছে। এর অংশ হিসেবে ডিপোজিট ইন্স্যুরেন্স এক লাখ টাকা থেকে বাড়িয়ে দুই লাখ টাকা করা হয়েছে। এর ফলে ৯৫ শতাংশ গ্রাহকের আমানত সুরক্ষা পাবে বলেও মন্তব্য করেন তিনি।

ড. আহসান এইচ মনসুর আরও বলেন, আগামী দশ দিনের মধ্যে ব্যাংক খাতের টাস্কফোর্স কাজ শুরু করবে। বিশ্ববব্যাংক, আইএমএফ, এডিবিসহ বিভিন্ন প্রতিষ্ঠান টাস্কফোর্সকে সহযোগিতা করবে।

এস আলম গ্রুপ ইস্যুতে তিনি বলেন, এস আলম গ্রুপের সম্পদ কেউ ক্রয় করলে তা নিজ দায়িত্বে করতে হবে। সম্পদের মালিকানা পাওয়ার নিশ্চয়তা নেই।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাত প্রসঙ্গে তিনি বলেন, এই খাতের অনেক উদ্যোক্তা কেন ঋণ পাচ্ছে না, তা খুঁজে বের করার চেষ্টা করছি। এখনও এই খাতে ২৫ হাজার কোটি টাকা রয়েছে বলেও জানান তিনি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র