বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

বন্যা কবলিত এলাকায় বিশুদ্ধ পানি ও খাবারের সংকট

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ৯.১৮ এএম
  • ১৩ টাইম ভিউ

বন্যাকবলিত এলাকা থেকে ধীরগতিতে নামছে পানি। তবে মানুষের দুর্ভোগ কমেনি। এখন সেখানে দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও খাবারের সংকট।

লক্ষ্মীপুরে খুব ধীরগতিতে নামছে বানের জল। ৫ উপজেলার মানুষ এখনও পানিবন্দি। সেখানে ক্ষতচিহ্ন স্পষ্ট হতে শুরু করেছে। বিশুদ্ধ পানি ও খাবারের সংকট প্রকট হয়েছে কবলিত এলাকায়। এতে চরম ভোগান্তিতে রয়েছেন ১০ লাখ বানভাসি।

ফেনীতে এখনও ডুবে আছে সদর, সোনাগাজী ও দাগনভূঞা উপজেলার অনেক এলাকা। জেলাটিতে প্রাণ হারিয়েছেন ২৮ জন। পানিবন্দি প্রায় ৫ লাখ মানুষ। যারা ঘরবাড়িতে ফিরেছেন, তারা মেরামতে ব্যস্ত। ঘুরে দাঁড়াবার চেষ্টা চলছে তাদের। সরকারি-বেসরকারি উদ্যোগে ত্রাণ সহায়তা দেয়া হলেও সেগুলো অপ্রতুল বলছেন দুর্গতরা।

এদিকে, নোয়াখালিতে এখনও জলমগ্ন ৭ উপজেলা। কিছু এলাকা এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন। বন্যা কবলিত এলাকায় ছড়াচ্ছে পানিবাহিত নানা রোগবালাই।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র