বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

২৩০ জন বন্দি বিনিময় করল ইউক্রেন-রাশিয়া

  • আপডেটের সময় : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪, ১২.৫৭ পিএম
  • ১৬ টাইম ভিউ

আরব আমিরাতের মধ্যস্থতায় ইউক্রেন ও রাশিয়ার মধ্যে ২৩০ জন বন্দি বিনিময় করেছে। রাশিয়ার কুরস্কে ইউক্রেন আক্রমণ শুরু করার দুই সপ্তাহের মাথায় এই বন্দি বিনিময় সম্পন্ন হলো। শনিবার (২৪ আগস্ট) এক প্রতিবেদনে স্প্যানিশ গণমাধ্যম এজেন্সিয়া ইএফই এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ৬ আগস্ট রাশিয়ার কুরস্কে আক্রমণ শুরু করে ইউক্রেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে রাশিয়ার ভূখণ্ডের ভেতরে কোনো বিদেশি শক্তির এটিই সবচেয়ে বড় আক্রমণের ঘটনা।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বন্দি বিনিময়ের মাধ্যমে রাশিয়ার ১১৫ সেনাকে ফিরিয়ে আনা হয়েছে। তাঁদের কুরস্ক অঞ্চল থেকে আটক করেছিল ইউক্রেন বাহিনী। মুক্তি পাওয়া এই সেনাদের সবাই এখন বেলারুশে আছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র