বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

নরসিংদী কারাগার থেকে পালানো ৪৮১ কারাবন্দির আত্মসমর্পণ, লুট করা ৪৫ অস্ত্র উদ্ধার

  • আপডেটের সময় : শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ৮.৪৯ পিএম
  • ১২ টাইম ভিউ

নরসিংদী জেলা কারাগারে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে ছিনিয়ে নেয়া ৮২৬ আসামির মধ্যে ৪৮১ জন থানা ও আদালতে আত্মসমর্পণ করেছেন। এছাড়া কারাগার থেকে লুট হওয়া ৪৫টি অস্ত্র উদ্ধার, লুট হওয়া হ্যান্ডকাফ ও প্রায় ১১ শ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২৬ জুলাই) নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

এর আগে বৃহস্পতিবার গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার বরুয়া এলাকা থেকে হিজবুত তাহেরি সংগঠনের নেতা জুয়েল ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। এ নিয়ে ছিনিয়ে নেয়া নয় জঙ্গির মধ্যে নারীসহ দুজনকে ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিট, একজনকে নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে র‌্যাব এবং অপরজনকে গাজীপুর থেকে গ্রেপ্তার করে নরসিংদী গোয়েন্দা পুলিশ।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, স্বাধীনতা বিরোধীরা গত শুক্রবার কারাগারে অগ্নিসংযোগ করে ক্ষান্ত হয়নি। তারা ডিসি অফিস, এসপি অফিস, আদালত পাড়াসহ সরকারের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে হামলা ও অগ্নিসংযোগের চেষ্টা করে। তারা কারাগার থেকে অস্ত্র লুট করে নিয়ে যায়।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধীদের হামলায় পুলিশের ৩৩ জন সদস্য আহত হয়েছেন। এর মধ্যে এক পুলিশের মাথায় ৭৫টা সেলাই লেগেছে। একজনের অবস্থা এখনও গুরুতর।

পুলিশ সুপার বলেন, নরসিংদী জেলা কারাগারে হামলার পর লুট হওয়া অস্ত্র উদ্ধারে অভিযানে নামে পুলিশ। মাত্র ৫দিনের ব্যবধানে লুট হওয়া ৮৫টি আগ্নেয়াস্ত্রের মধ্যে ৪৫টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। ৪৫টির মধ্যে ২০টি চায়না রাইফেল, ১৫টি রাইফেল এবং ১০টি শটগান রয়েছে। ১ হাজার ৯১টি গুলি উদ্ধার করা হয়েছে। পাশাপাশি কারাগারে হামলার ঘটনায় পৃথক ১১টি মামলায় ১৮৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাছাড়া এই পর্যন্ত আইনজীবী সমিতি এবং জেলা পুলিশের সহায়তায় পালিয়ে যাওয়া ৪৮১জন কয়েদি আত্মসমর্পণ করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র