বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

মধ্যরাতে জাবিতে ছাত্রলীগের হামলা ও পুলিশের টিয়ারশেল নিক্ষেপের অভিযোগ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ৪.১২ এএম
  • ৩০ টাইম ভিউ

 

রাতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মধ্যরাতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ চড়াও হয় বলে অভিযোগ উঠেছে। এতে দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও মারধরের ঘটনা ঘটে।

একপর্যায়ে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এতে অন্তত ৪০ জন আহত হয়। আহতরা স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অন্যদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসির বাসভবন ভাঙচুর করেছে বলে অভিযোগ এসেছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী এক শিক্ষার্থীর উপর হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে। পরে এ হামলার বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে রাস্তায় নামেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, শাখা ছাত্রলীগের সাবেক সংগঠনিক সম্পাদক ফেসবুকে একটি পোস্ট করার পরই ক্যাম্পাসে সক্রিয় হয় দলটির নেতাকর্মীরা। এর পর রাতে ফরহাদ হলে ফেরার পথে তাকে মারধোর করা হয়।

এর আগে, সোমবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ছাত্রসংগঠনের নেতাকর্মীদের মারধরের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। ভুক্তভোগীদের অভিযোগ, বিকেলে কলা ভবনের সামনে অবস্থান করছিল ক্রিয়াশীল ছাত্রসংগঠনের নেতাকর্মীরা। এ সময় মোটরসাইকেলে করে সেখানে যায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মনু মোহন বাপ্পাসহ আরও ২৫ জন নেতাকর্মী। এই ঘটনায় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র