বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

সাকিবকে অবসর নিতে বললেন শেবাগ

  • আপডেটের সময় : রবিবার, ২৩ জুন, ২০২৪, ১.০৪ পিএম
  • ৪৭ টাইম ভিউ

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচের পর সাকিব আল হাসানের চরম সমালোচনা করেছিলেন সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ। সেই ম্যাচের পর সাকিবকে প্রশ্নে জর্জরিত করেছিলেন তিনি। কটাক্ষ করেছিলেন এখনই সাকিবের অবসর নেয়ার মোক্ষম সময়, এমন কথা বলেও। এমনকি তাকে বাংলাদেশের সামান্য একজন ক্রিকেটার বলে অভিহিত করেছিলেন। এবার সুপার এইটে ভারতের বিপক্ষে ৫০ রানে হারের পর আবারও একই সুরে কথা বললেন, সাকিবের উচিত নতুন কারও জন্য জায়গা ছেড়ে দেওয়া।

শনিবার (২২ জুন) ভারতের বিপক্ষে ১৯৭ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৭ বলে ১১ রান করেন মিস্টার সেভেন্টি ফাইভ। সাকিব আউটও হয়েছেন একটু দৃষ্টিকটু ভাবে। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের এক অনুষ্ঠানে শেবাগ কথা বলেন সাকিবের এভাবে আউট হওয়া নিয়েও। তিনি বলেন, এত অভিজ্ঞ হয়েও অভিজ্ঞতার কোনো ব্যবহার করছেন না সাকিব। এমনকি সাকিবের দায়িত্ববোধ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। তিনি বলেন, আপনার সঙ্গে যখন একজন ব্যাটসম্যান রয়েছে অপর প্রান্তে তাকে সঙ্গ তো দিন। ম্যাচটা গড়ার চেষ্টা করুন। অথচ আপনি ৭ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন। কেন এমনটা করলেন তা আমার বোধে আসে না।

শেবাগ আরও বলেন, সাকিব কি কোনো কিছুর পরোয়া করছেন না? নাকি সে চিন্তা করেছে, অনেক বড় লক্ষ্য, একটা বলে ছক্কা মেরেছি, সব বলেই ছক্কা হবে। এমনও তো হতে পারে না। সে অভিজ্ঞতা ব্যবহার করেনি। এ কারণেই আমি আগেরবারও বলেছিলাম, সাকিবের উচিত নতুন কোনো ক্রিকেটারকে তার জায়গা ছেড়ে দেয়া।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সাকিবের বাজে পারফরম্যান্সের জেরে শেবাগ বলেছিলেন, তুমি তো হেইডেন বা গিলক্রিস্ট না, যে শট বলে পুল খেলবা। তুমি বাংলাদেশের সামান্য একজন ক্রিকেটার, সুতরাং তুমি ব্যাট করবে তোমার মান অনুযায়ী। যখন হুক-পুল খেলতে পারো না, তখন নিজের হাতে যে শট আছে সেটাই খেলো।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র