বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

বেনজীর লিখিত জবাব দিয়েছেন, পর্যালোচনা করে ব্যবস্থা: দুদক সচিব

  • আপডেটের সময় : রবিবার, ২৩ জুন, ২০২৪, ১১.০০ এএম
  • ৯১ টাইম ভিউ

 

দ্বিতীয় দফায় পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের দুর্নীতি দমন কমিশনে (দুদক) আজ হাজির হওয়ার কথা থাকলেও হাজির হননি তিনি। দুদকের তলবের বিষয়ে হাজির না হয়ে লিখিত আকারে তার বিরুদ্ধে আনা অভিযোগের জবাব দিয়েছেন বেনজীর আহমেদ।

রোববার (২৩ জুন) দুপুরে দুদক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান দুদক সচিব খোরশেদা ইয়াসমিন। কমিশন সেই চিঠি পর্যালোচনা করে পরবর্তী ব্যবস্থা নেবে বলে তিনি জানিয়েছেন।

দুদক সচিব বলেন, বেনজীর আহমেদ আইনজীবীর মাধ্যমে গত ২১ জুন দুদক চেয়ারম্যান বরাবর লিখিত বক্তব্য দিয়েছেন। এবারের চিঠিতে নতুন করে সময়ের আবেদন করেননি। লিখিত বক্তব্যে তার অভিযোগগুলোর বিষয়ে ব্যাখ্যা দেয়ার চেষ্টা করেছেন।

খোরশেদা ইয়াসমীন বলেন, সময় দেয়া বিবেচ্য বিষয় নয়, মামলার বিষয়ে তদন্তকারী টিমের সুপারিশ পর্যালোচনা করবে দুদক। তিনি যোগ করেন, সাবেক আইজিপি বেনজীর আহমেদ যে লিখিত বক্তব্য পাঠিয়েছেন, তা পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবে দুদক। এছাড়া, সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার অবৈধ সম্পদের অভিযোগ পরীক্ষা-নিরীক্ষা করে কমিশন সিদ্ধান্ত নেবে বলেও জানান তিনি।

এর আগে, গত ২৮ মে দুদকে হাজির হওয়ার জন্য বেনজির আহমেদকে তলব করে চিঠি দেয় দুদক। আজ তিনি হাজির না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে, এমনটা জানান দুদকের আইনজীবী।

এদিকে, আগামীকাল সোমবার (২৪ জুন) বেনজীর আহমেদের স্ত্রী ও দুই কন্যার দুদকে হাজিরা দেয়ার কথা। তারাও দ্বিতীয় দফায় সময় বৃদ্ধির আবেদন জানিয়েছিল।

উল্লেখ্য, দুদকের আবেদনের প্রেক্ষিতে এ পর্যন্ত তিন দফায় বেনজীর ও তার পরিবারের সদস্যদের স্থাবর-অস্থাবর সম্পদ ক্রোক ও ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র