বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

ঈদের দিন পশ্চিমবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৫

  • আপডেটের সময় : সোমবার, ১৭ জুন, ২০২৪, ৬.৩০ এএম
  • ৫২ টাইম ভিউ

 

ভারতে ফের ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটল পবিত্র ঈদের দিন সাত সকালে। দ্রুত গতিতে আসা মালগাড়ির ধাক্কায় লাইনচ্যুত আসামের গৌহাটি থেকে পশ্চিমবঙ্গের কলকাতার শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এর পিছনের দুটি কামরা। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ জন নিহতের খবর পাওয়া গেছে।

সোমবার (১৭ জুন) সকাল পৌনে ৯টা নাগাদ শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পিছন থেকে ধাক্কা দেয় মালগাড়িটি। নিউ জলপাইগুড়ি স্টেশনের আগে রাঙাপানিতে ঘটেছে দুর্ঘটনাটি। সংঘর্ষের তীব্রতা এতটাই বেশি ছিল যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটো বগি লাইনচ্যুত হয়ে ছিটকে উল্টে যায়। দুমড়ে মুচড়ে যায় এক্সপ্রেসের মোট তিনটি কামরা। বিকট আওয়াজ শুনতে পেয়ে ছুটে আসেন স্থানীয়রা।

স্থানীয় সূত্রের খবর, এদিন শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে রাঙাপানিতে পৌঁছতেই পিছন দিক থেকে ধাক্কা দেয় অন্য একটি মালগাড়ি।শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে শিলিগুড়িতে সকাল থেকে মুষলধারে বৃষ্টি চলছে। তারই মাঝে এই দুর্ঘটনায় উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে। যে লাইনে দুর্ঘটনাটি ঘটেছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগের প্রধান লাইন সেটাই। ফলে আপাতত দূরপাল্লার আপ ও ডাউন ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে। সিগনালিং সিস্টেমের গাফিলতি নাকি দুর্ঘটনার পিছনে রয়েছে অন্য কোনো কারণ, খতিয়ে দেখছে রেল।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডলে এপ্রসঙ্গে পোস্ট করে তিনি লিখেছেন, দার্জিলিঙের ফাঁসিদেয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। এখনও বিস্তারিত জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। ইতিমধ্যে ঘটনাস্থলে জেলাশাসক, এসপি, চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স পৌঁছেছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে।’’

উল্লেখ্য ২০২৩ সালের উড়িষ্যার বাহানাগাতে ভয়ঙ্কর রেল দুর্ঘটনায় প্রায় ৪ শতাধিক বেশি মানুষের মৃত্যু হয়েছিল। সেই স্মৃতিকে উসকে দিয়ে ঈদের দিন আতঙ্কে রয়েছেন সাধারণ রেল যাত্রীরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র