বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
বসুন্ধরা-বেক্সিমকো-এস আলমসহ সাত কোম্পানির শেয়ার স্থানান্তরে নিষেধাজ্ঞা ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনের সময় ঠিক করতে হবে’ হাত-পা বেঁধে শিক্ষর্থীকে ছাদ থেকে ফেলে হত্যা ‘ফাত্তাহ-১’ হাইপারসনিকসহ ইরানের অস্ত্রাগারের যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে ইসরায়েলে হামলা চালিয়ে ‘বড় ভুল’ করেছে ইরান, হুমকি নেতানিয়াহুর রংপুর মহানগর আ. লীগের সাবেক সহ-সভাপতি পান্না গ্রেফতার সিটি-আর্সেনালের জয়, সেল্টিককে গোলের বন্যায় ভাসালো ডর্টমুন্ড পাল্টা জবাবে ইরানের পারমাণবিক অবকাঠামোতে ইসরায়েলি হামলার ঝুঁকি নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা মারা গেছেন আন্দোলনে গুলিবিদ্ধ অটোরিকশা চালক সুফিয়ান

১৯৭১ নিয়ে টুইট করার কথা স্বীকার ইমরান খানের, কী ছিল তাতে?

  • আপডেটের সময় : শনিবার, ৮ জুন, ২০২৪, ১২.১০ পিএম
  • ৭২ টাইম ভিউ

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের করা একটি পোস্টকে ঘিরে দেশটিতে ব্যাপক তুলকালাম চলছে। এ নিয়ে প্রশ্নের মুখে টুইটটি নিজেই করেছিলেন বলে স্বীকার করেছেন ইমরান খান। যদিও টুইটে থাকা একটি ভিডিওর বিষয়ে দায় নেননি তিনি।

শনিবার (৮ জুন) পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক ডন এক প্রতিবেদনে জানিয়েছে, পিটিআইর প্রতিষ্ঠাতা ইমরান খানের ভেরিফায়েড এক্স হ্যান্ডেলে পোস্ট করা ওই টুইটে পাকিস্তানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিকে ১৯৭১ সালে ঢাকায় তাদের যে বিপর্যয় তার সঙ্গে তুলনা করা হয়েছে।

 

গত ২৬ মে ইমরান খানের এক্স হ্যান্ডেলে পোস্ট করা ভিডিওর ক্যাপশনে বলা হয়,
প্রত্যেক পাকিস্তানির উচিত হামুদুর রহমান কমিশনের রিপোর্ট অধ্যয়ন করা এবং জেনে নেয়া কে প্রকৃত বিশ্বাসঘাতক ছিলেন- জেনারেল ইয়াহিয়া খান নাকি শেখ মুজিবুর রহমান।

ভিডিও সম্বলিত পোস্টটি নিয়ে তীব্র বিতর্ক ও সমালোচনার মুখে পড়েন ইমরান খান ও তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

ইমরান খান এক বছর ধরে কারাগারে বন্দি রয়েছেন। বেশ কয়েকটি মামলায় তার সাজা হয়েছে এবং আরও কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে। কারাগারে থাকায় তিনি নিজে সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন না।

সেক্ষেত্রে পিটিআইয়ের সোশ্যাল মিডিয়া টিম ইমরান খানের অ্যাকাউন্টগুলো পরিচালনা করে থাকে। এই অবস্থায় ১৯৭১ সম্পর্কিত টুইটটি নিয়ে প্রশ্ন উঠলে তিনি এর দায় স্বীকার করেন।

কিন্তু একই পোস্টের সঙ্গে থাকা ভিডিওটির দায় নেননি তিনি। ইমরান খান বলেছেন, তিনি ভিডিওটি সম্পর্কে মন্তব্য করতে পারবেন না। কারণ ভিডিওটিতে কী আছে বা এর বিষয়বস্তু কী, সে সম্পর্কে তিনি জানেন না।

শুক্রবার (৭ জুন) আদিয়ালা কারাগারে অ্যাকাউন্টিবিলিটি কোর্টে এক শুনানিতে অংশ নেন ইমরান খান। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় অতীতে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বিরূপ মন্তব্য করার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি স্বীকার করেন যে, সেই সময় তিনি হামুদুর রহমান কমিশন রিপোর্ট পড়েননি।

পিটিআই নেতা বলেন, ওই রিপোর্টে বেশ কিছু পরামর্শসহ দুটি বিষয় তুলে ধরা হয়েছিল। প্রথমত, এই ধরনের ভুলের পুনরাবৃত্তি করা যাবে না এবং ঢাকায় পাকিস্তানের রাজনৈতিক বিপর্যয়ের দায় কার তা ঠিক করা।
তিনি আরও বলেন,কমিশন ক্ষমতা লাভের জন্য এসব করায় জেনারেল ইয়াহিয়াকে দায়ী করে ।

ইমরান খান আরও বলেন, দেশে একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে এবং এর ফলে অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে। তিনি দাবি করেন, গত শেহবাজ শরিফের পিডিএম সরকার প্রবর্তিত জবাবদিহিতা আইনের সংশোধনীর কারণে জাতীয় কোষাগারের ১ হাজার ১০০ বিলিয়ন রুপির ক্ষতি হয় এবং সেই ক্ষতির ধাক্কা সামলাতে না পেরে দেশের অর্থনীতির আজ এই হাল।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024

Design & Developed BY আজকের চিত্র